Random Posts

বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত - ভ্রমণ গাইড | Bashbaria Sea Beach | Places to visit in sitakunda mirsharai | Chittagong

 বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত - ভ্রমণ গাইড

পাহা, সমুদ্র, প্রাকৃতিক লেকের নয়ন জুড়ানো জলরাশি আর প্রকৃতির অপার সৌন্দর্য্য ভরপুর সীতাকুণ্ড । তবে সীতাকুণ্ডের অপার সৌন্দর্য্য সম্বলিত ঝর্না পাহা লেকের পাশাপাশি বর্তমানে দর্শনার্থীর কাছে বেশ জনপ্রি য়ে উঠেছে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত। এই সমুদ্র সৈকতের মূল আকর্ষণ হল প্রা আধা কিলোমিটার দীর্ঘ একটি ব্রীজ ,এই ব্রীজটি জোয়ারের সম পানিতে ডুবে যা এবং ভাঁটার সম আবার জেগে উঠে । আপনি সুমুদ্রে না নেমেই সমুদ্রের উপর হেটে যেতে পারবেন যেটা দর্শনার্থীদের কাছে রোমাঞ্চ কর । পাশাপাশি ভাঁটার সম একটা সমুদ্র সৈকতও জেগে উঠে যেটা দেখতে কক্সবাজার কিংবা কুয়াকাটার মতো ব না হলেও এখানে রয়েছে কক্সবাজার কিংবা কুয়াকাটার মতো ব  ডেউ যেটা আপনার মনকে উৎফুল্ল করবে ।

যেভাবে যাবেনঃ 

ঢাকা থেকে চট্টগ্রামগামী যে কোন বাসে বাঁশবাড়িয়া বাজার আসতে পারবেন ভাড়া নিবে ৪৮০ টাকা । কম ভাড়ায় যেতে চাইলে ঢাকা থেকে ফেনির বাসে উঠতে পারেন ,  ঢাকা থেকে ফেনি পর্যন্ত বাস ভাড়া ২৭০ টাকা ।  আর ফেনি থেকে চট্টগ্রাম গামী লোকাল বাসে বাঁশবাড়িয়া বাজার যেতে  বাস ভাড়া নিবে ৫০-৬০ টাকা ।  

ট্রেনে যেতে চাইলে সরাসরি ঢাকা থেকে মেইল ট্রেনে সীতাকুণ্ডে যেতে পারেন ,  ভাড়া নিবে ১২০ টাকা তার পর সীতাকুণ্ড বাস স্ট্যান্ড হতে লেগুনা/ সিএনজি যোগে বাঁশবাড়িয়া বাজার জেতে পারবেন মাত্র  ৩০  ৫০  টাকা ভাড়ায় । যেহেতু মেইল ট্রেনে সিট পাওয়া যায় না তাই আরামের কথা চিন্তা করলে রাতের তূরনা নিশিতা ট্রেনে করে ফেনি নামতে পারেন ।  ঢাকা টু ফেনি ভাড়া নিবে ২৬৫-৬০৪ টাকা  । ফেনি রেলওয়ে স্টেসন থেকে ৫০ টাকা রিক্সা ভাড়া দিয়ে যাবেন মহিপাল বাস স্ট্যান্ডে , আর মহিপাল থেকে বাঁশবাড়িয়া বাজার যেতে বাস ভাড়া ৫০-৬০ টাকা নিবে । 

যদি আপনি চট্টগ্রাম শহর থেকে আসেন, চট্টগ্রাম শহরের অলংকার মোড় থেকে ফেনি গামী বাসে বাঁশবাড়িয়া বাজার আসতে পারবেন । ভাড়া নিবে জন প্রতি ৫০-৮০ টাকা করে ।   

চট্টগ্রাম শহর থেকে ২৫ কি.মি. উত্তরে একটি ছোট্ট বাজারের নাম বাঁশবাড়িয়া বাজার। এই বাজারের মধ্য দিয়ে সরু পিচ ঢালা পথে মাত্র ১৫ মিনিটে পৌঁছানো যা বাঁশবাড়িয়া সমুদ্র উপকুলে। ঢাকা থেকে চট্টগ্রাম গামী যেকোন বাসে উঠে বাঁশবাড়িয়া বাস স্ট্যান্ড নেমে সিএনজি যোগে মাত্র ২০ টাকা ভাড়া দিয়ে সরাসরি বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত জাওয়া যা 



Vlog Tag: Bashbariya Sea Beach,Bashbariya,bashbaria sea beach,bashbariya sea beach,Shitakunda,Sea,Sea beach,Bashbaria Beach,beach,sitakundo sea beach,bashbaria samudra saikatবাঁশবাড়িয়া,বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত,walk in sea beach bashbariya,বাঁশবাড়ীয়া সমুদ্র সৈকত,bashbaria somudro soikot,Bashbaria Soikot,coxs bazar sea beach,patenga sea beach,kuakata sea beach,Sea beach in Chittagong,sea beach in Sitakundo,Guliyakhali sea beach,গুলিয়াখালী সমুদ্রসৈকত


Post a Comment

0 Comments